আমােদের উত্তরবঙ্গ ট্রিপ ও হাফিংটন পোস্টে দিয়ার লেখা

10357238_10152358357880318_2956032926306299258_nগত বছরের উত্তরবঙ্গ ট্রিপের ঘটনা। রাত ১২টার মতো বাজে। দিনাজপুর থেকে গাড়ি চালিয়ে জয়পুরহাটে যাচ্ছি। পরিকল্পনা হলো রাতটা জয়পুরহাটের কোন একটা হোটেলে কাটাবো। শহরে ঢোকার মুখে বেশ বড়সড় একটা বিল্ডিং দেখে গাড়ি থামালাম। একটা দেশি এনজিওর রেস্ট হাউজ। ম্যানেজারের সঙ্গে কথা বার্তা বলে বুঝলাম এখানে বুকিং না দিয়ে এলেও থাকা যায়। রুম ভাড়াও কমের মধ্যে। তবে একটাই বিষয়, আমি আর দিয়া এক রুমে থাকতে পারবো না। দুইটা রুম নিতে হবে। এখানে অপরিচিত ছেলে মেয়েদের এক রুমে থাকতে দেওয়া হয় না। অনেক করে বুঝালাম, আমরা বিবাহিত। কিন্তু উনি শুনলে তো। উনার একটাই কথা, এই রকম সবাই বলে।

সেদিন রাতে সমস্যাটা বেশ অদ্ভুতই মনে হয়েছিল। পরে ভেবেছি মোটেও এটা কোন অদ্ভুত বিষয় না। যে দেশে জনসম্মুখে চুমু খাওয়া অপরাধ আর ইয়ে বের করে হিসু করা অপরাধ হয় না সে দেশে এই ঘটনা কেন অদ্ভুত হতে যাবে? প্রেম-ভালোবাসা নিয়ে আসলে আমাদের বিষয়টা কী?

এ মুহূর্তে পৃথিবীসেরা অনলাইন নিউজপেপার The Huffington Post এ এ নিয়ে দারুন একটা লেখা লিখেছে Sabhanaz Rashid দিয়া। পড়ে দেখতে পারেন। আই টোটালি এগ্রি উইথ হার (আমার ঘাড়ে কয়টা মাথা!)।

আর হা আমি কিন্তুক ফিলিং প্রাউডও। লেখাটা পড়া যাবে এখানে ক্লিক করে।

Advertisements